৭দিনে ‘প্রিয়তমার’ আয় ১০ কোটি, ‘সুড়ঙ্গর’ আয় আড়াই কোটি!

                      অনলাইন ডেস্কঃ

                    Time:03:09 pm

                            প্রকাশঃ

২৩ আষাঢ়  ১৪৩০ বঙ্গাব্দ,বর্ষাকাল,০৭ জুলাই-শুক্রবার, ২০২৩ খ্রিস্টাব্দ,১৮ জ্বিলহজ্জ, ১৪৪৪ হিজরি।


৭দিনে ‘প্রিয়তমার’ আয় ১০ কোটি, ‘সুড়ঙ্গর’ আয় আড়াই কোটি!



সিনেমা হলের টিকিটঘর মনে করা হয় বক্স অফিসকে । মানে কোনো চলচ্চিত্রের লাভ কিংবা লোকসান—সবটাই নির্ভর করে টিকিটের বিক্রিবাট্টার ওপর। টিকিট বিক্রির ওপর ভিত্তি করে প্রকাশিত সিনেমার আয়ের হিসাব-নিকাশ ‘বক্স অফিস’ নামে পরিচিতি। 

তবে বাংলাদেশে বক্স অফিসের কার্যকারিতা নেই বললেই চলে। গুটিকয় মাল্টিপ্লেক্স বাদে সিনেমা হলগুলোয় এখনো হাতে হাতে টিকিট বিক্রি হয়। ফলে কোন শোতে কত টিকিট বিক্রি হয়েছে, তা সুনির্দিষ্ট করে জানার কোনো সুযোগ নেই। তার পরও প্রথমবারের মত  টিকিট বিক্রির উপর এবারের ঈদুল আজহায় মুক্তি পাওয়া দুই ছবির আনুমানিক একটা আয়ের হিসেবে প্রকাশ করেছে দুটি প্রযোজনা সংস্থা।
বৃহস্পতিবার  রাত ৯ টায় ‘প্রিয়তম ’ সিনেমার পরিচালক হিমেল আশরাফ তার ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দেন। ওই স্ট্যাটাসে তিনি একটি ছবি পোস্ট করে জানান, ঈদে সারাদেশে ১০৭ টি সিনেমা হলে মুক্তি পাওয়া এ সিনেমাটি মুক্তির ৭ দিনের মাথাতেই দর্শক চাহিদার কারণে ৩১৫০ টিরও বেশি শো দেখানো হয়েছে হলগুলোতে। দর্শকদের উপচেপড়া ভিড়ে এরইমধ্যে ১০ কোটি ৩০ লাখ টাকার টিকেট বিক্রি করে ফেলেছে  সিনেমাটি।



এবারের ঈদুল আজহায় সর্বমোট পাঁচটি বাংলা সিনেমা প্রেক্ষাগৃহে মুক্তি পায়। এ পাঁচ সিনেমার মধ্যে প্রথম থেকেই আলোচিত সিনেমা ছিল  শাকিব খান অভিনীত ‘প্রিয়তমা’ সিনেমাটি। ভার্সেটাইল মিডিয়ার ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছেন আরশাদ আদনান। শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন কলকাতার অভিনেত্রী ইধিকা পাল।

অন্যদিকে  একই দিনে ঈদের আরেক আলোচিত সিনেমা সুড়ঙ্গর সাত দিনের  আয় নিয়ে স্ট্যাটাস দিয়ে জানিয়েছেন সিনেমাটির পরিচালক রায়হান রাফী। তিনি বলেন ‘মাত্র সাত দিনে সিনেপ্লেক্স থেকে “সুড়ঙ্গ” আড়াই কোটির বেশি টাকার টিকিট বিক্রি করেছে। 

এটা আমাদের সিনেমার জন্য দারুণ একটি খবর। এর আগে “ঢাকা অ্যাটাক”, “আয়নাবাজি”, “দেবী”র রেকর্ড ভেঙেছিল আমার “পরাণ” সিনেমা। এবার নিজের সিনেমার রেকর্ড ভেঙে দিল “সুড়ঙ্গ”। এর আগে বাংলা কোনো সিনেমার এমন রেকর্ড নেই। এ জন্য আমরা দর্শকদের কাছে কৃতজ্ঞতা জানাই।’ ছবিটির সহপ্রযোজনা প্রতিষ্ঠান চরকির পক্ষে শুভেচ্ছা জানানো হয়েছে।


আফরান নিশো অভিনীত এই সিনেমাটি শনিবার থেকে প্রতিদিন স্টার সিনেপ্লেক্সের সাত শাখায় সর্বোচ্চ ৩৩টি শো চলছে। শনিবার দুপুরে ছবিটির পরিচালকের পাশাপাশি  প্রযোজকও তার ফেসবুক আইডিতে আইয়ের এই  তথ্য জানিয়েছে। 


চোখের জলে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন তামিম।


অবসর নাকি অধিনায়কত্ব ছাড়বেন, কোন পথে হাঁটবেন তামিম?


সাকিব-তামিমকে ছাড়া তৈরি হতে বললেন লিটন,


অবশেষে তামিম সম্পর্কে  মুখ খুলেছেন -মাশরাফি বিন মর্তুজা। 


৩১৩ পদে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (DNC) এ নিয়োগ বিজ্ঞপ্তি -


৩০৪ পদে বাংলাদেশ স্পাইন এন্ড অর্থোপেডিক হাসপাতাল প্রাঃ লিঃ এ নিয়োগ বিজ্ঞপ্তি -


Post a Comment

0 Comments