ফের বাবা হতে চলেছেন ফেসবুক তথা মেটার প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ

ফের বাবা হতে চলেছেন ফেসবুক তথা মেটার কর্ণধার মার্ক জাকারবার্গ। 


অনলাইন ডেস্ক

Time:08:32pm

১৮ পৌষ,১৪২৯ বঙ্গাব্দ,শীতকাল,

সোমবার -০২ জানুয়ারী -২০২৩ খ্রিস্টাব্দ,০৮ জামাদিস সানি,১৪৪৪ হিজরি।



নতুন বছরের শুরুতে অন্তঃসত্ত্বা স্ত্রীর সঙ্গে ছবি পোস্ট করে সকলকে নতুন বছরের শুভেচ্ছা জানালেন তিনি। 


মার্ক জাকারবার্গ, মার্ক জুকারবার্গ বা মার্ক যুকারবার্গের জন্ম ১৪ মে, ১৯৮৪ সালে। তিনি একজন আমেরিকান কম্পিউটার প্রোগ্রামার ও সফটওয়্যার ডেভেলপার। তার পুরো নাম মার্ক এলিয়ট জাকারবার্গ। যার আসল পরিচিতি হলো জনপ্রিয় সামাজিক যোগাযোগ ওয়েবসাইট ফেইসবুক প্রতিষ্ঠাতা হিসেবে। তিনি বর্তমানে ফেইসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা এবং প্রেসিডেন্ট। জাকারবার্গ এবং তার কয়েকজন সহপাঠী মিলে ২০০৪ সালে এটিকে একটি ব্যক্তি মালিকানা প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠা করেন যখন তিনি হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন। মাত্র ২৬ বছর বয়সেই জাকারবার্গ টাইম ম্যাগাজিনের দৃষ্টিতে বছরের সেরা ব্যক্তিত্বরূপে নির্বাচিত হয়েছেন।

জাকারবার্গ জানিয়েছেন, ‘শুভ নববর্ষ। ২০২৩ সালেই সমস্ত অভিযান ও ভালবাসা পেতে চলেছি।’





ছবিতে তাকে কালো স্যুট পরে থাকতে দেখা গিয়েছে। তার স্ত্রী প্রিসসিলা চ্যানকে দেখা যাচ্ছে সাদা গাউন জাতীয় পোশাকে। গত সেপ্টেম্বরেই সকলকে সুখবর শুনিয়েছিলেন জাকারবার্গ। জানিয়েছিলেন ম্যাক্স ও আগস্টের পর তার ও প্রিসসিলার তৃতীয় কন্যাসন্তান ভূমিষ্ঠ হবে আগামী বছরে। সেই সঙ্গে একটি ছবিও শেয়ার করেছিলেন তিনি। 

ছবিতে দম্পতিকে হাসিমুখে দেখা গিয়েছিল। জাকারবার্গ লিখেছিলেন, ‘অনেক ভালবাসা। আনন্দের সঙ্গে সকলকে জানাচ্ছি ম্যাক্স ও আগস্ট আগামী বছর নতুন এক বোন পেতে চলেছে।’ 

২০১৫ ও ২০১৬ সালে জন্মেছিল জাকারবার্গের দুই মেয়ে ম্যাক্স ও আগস্ট। এবার তাদের পরিবারে আসতে চলেছে নতুন সদস্য। 

২০০৩ সালে চ্যানের সঙ্গে প্রথম আলাপ জুকারবার্গের। হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের একটি পার্টিতে দেখা হয় তাদের। সেখান থেকে ক্রমেই সম্পর্ক গড়ায় প্রেমে।


Post a Comment

0 Comments